শিপিং, রিফান্ড এবং রিটার্ন নীতি

দ্রুততা, নিরাপত্তা, যথাস্থানে পণ্য পৌঁছানো ইত্যাদি বিষয় গুরুত্ব সহকারে বিবেচনাপূর্বক আমরা আপনার কাছে পণ্য সরবরাহের সর্ব্বোচ চেষ্টা করি। এক্ষেত্রে আমাদের দীর্ঘদিনের অভিজ্ঞতা অনুযায়ী আমরা এই মূহুর্তে আমাদের সাথে নিবন্ধিত কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে পণ্য সরবরাহের ব্যবস্থা করেছি। তবে ভবিষ্যতে আরো ভালোভাবে আপনার কাছে পণ্য পৌঁছে দেওয়ার জন্য অন্য যে কোন মাধ্যম আমরা বেছে নিতে পারি।

হোম ডেলিভারি পাওয়ার ক্ষেত্রে

বর্তমানে শুধুমাত্র জেলা সদর ও সিটি কর্পোরেশন এলাকাগুলোতে আপনার অবস্থান হলে আপনি হোম ডেলিভারি পাবেন। আপনাদের হাতে সহজে পণ্য পৌঁছানোর জন্য আমরা সর্ব্বোচ চেষ্টা অব্যহত রাখছি।

সেক্ষেত্রে অবশ্যই নিচের ফরম্যাটে পণ্য গ্রহনকারীর পূর্ণ বিবরণ দিতে হবে। এতে থাকছে গ্রাহকের:

১। নাম
২। মোবাইল নাম্বার
৩। বাড়ির নাম ও নাম্বার
৪। রোডের নাম ও নাম্বার (যদি থাকে)
৫। থানা
৬। জেলা
৭। ইমেইল (যদি থাকে)

এভাবে পূর্ণ বিবরণ না দেওয়ার কারণে, কুরিয়ার সার্ভিসের ফোন রিসিভ না করার কারণে, কুরিয়ার থেকে পাঠানো মেসেজ না দেখার কারণে যদি পার্সেল না পৌঁছায় অথবা ফেরত আসে তবে Babyland / কুরিয়ার অফিস কোনভাবেই দায়ী থাকবে না। উল্লেখিত কোন কারণে পণ্য ফেরত আসলে সেক্ষেত্রে কুরিয়ারের রিটার্ন চার্জ অবশ্যই ক্রেতাকেই বহন করতে হবে।

রিটার্ন পলিসি
পছন্দ না হওয়া / ইচ্ছে না হওয়া / কোন অযৌক্তিক কারণে পণ্য ফেরত দেওয়া যাবে না।

ভুল পণ্য / নষ্ট বা ভাঙা পণ্যের ক্ষেত্রে

পণ্য হাতে পাওয়ার পর সেটি কোনভাবেই ব্যবহার না করে অবশ্যই যত দ্রুত সম্ভব ছবি তুলে / ভিডিও করে আমাদেরকে ফেসবুক মেসেঞ্জার / হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের মাধ্যমে পাঠাতে হবে। সর্ব্বোচ ৩ দিনের মধ্যে সেটি আমদের কাছে ফেরত পাঠিয়ে আমাদেরকে অবশ্যই অবহিত করতে হবে। অন্যথায় তা ব্যবহৃত বলে গণ্য করা হবে।

যে কোন ক্ষেত্রেই পণ্য ফেরত পাঠানোর সময় নিচের বিষয়গুলো পালন করতে হবে:

– ফেরত পাঠানোর (ব্যবহৃত পণ্যের  ক্ষেত্রে) কুরিয়ার চার্জ অবশ্যই ক্রেতাকে বহন করতে হবে।

– আমাদের অরিজিনাল বক্স বা প্যাকেট যেটা ক্রয়ের সময় দেওয়া হয়েছিল, অবশ্যই  সেটাতেই পাঠাতে হবে।

– যদি ফেসবুক / হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের মাধ্যমে ক্রয় করা হয়, তাহলে যে মেসেঞ্জার আইডি থেকে ক্রয় করা হয়ছিলো, সে আইডি থেকেই অভিযোগ করতে হবে। ওয়েবসাইট থেকে ক্রয়ের ক্ষেত্রে ক্রেতার নাম, মোবাইল নাম্বার, অর্ডারের তারিখ ও অর্ডার নাম্বার উল্লেখ করতে হবে।

– ক্রয় তারিখ হতে ৭ দিন পর আর কেনো অভিযোগ কোন অবস্থাতেই গ্রহনযোগ্য হবে না। (ওয়ারেন্টি পণ্য ছাড়া)

– ফেরত দেওয়া পণ্য আমাদের কাছে পৌঁছানোর পর তা ক্রেতাকে জানানো হবে। এরপর ফেরত দেওয়া পণ্যের সমমূল্য কিংবা তার চাইতে বেশি মূল্যের একই পণ্য (স্টক থাকা সাপেক্ষে) / অন্য কোনে পণ্য ক্রয় করতে হবে। বেশি মূল্যের পণ্য ক্রয়ের ক্ষেত্রে অতিরিক্ত মূল্য পরিশোধ করতে হবে। ব্যবহৃত পণ্যের ক্ষেত্রে বিক্রয়মূল্যের সর্ব্বোচ ৬০% মূল্য পরিবর্তনযোগ্য মূল্য হিসেবে বিবেচিত হবে।

– পণ্য কোন অবস্থাতেই একবারের বেশি ফেরত দেওয়া যাবে না।

রিফান্ড পলিসি

পণ্যের মূল্য রিফান্ডের জন্য সর্বাধিক সুবিধাজনক মাধ্যম হিসাবে Babyland বিকাশ ও ব্যাংকের মাধ্যমে পরিশোধ করা হবে। এই মাধ্যমে রিফান্ড প্রদান করার পদ্ধতি নিম্নরূপঃ

– যদি আপনি বিকাশ ব্যবহার করেন, তাহলে আপনার রিফান্ড টাকা আপনার প্রাপ্ত মোবাইল নাম্বারে যোগাযোগ পূর্বক আপনার কাঙ্খিত বিকাশ অ্যাকাউন্টে সরাসরি প্রদান করা হবে অনূর্ধ্ব ৩ কার্যদিবসের মধ্যে।

– যদি আপনি ব্যাংক ব্যবহার করেন, তাহলে আপনার রিফান্ড টাকা  আপনার প্রাপ্ত মোবাইল নাম্বারে যোগাযোগ পূর্বক আপনার কাঙ্খিত ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি প্রদান করা হবে অনূর্ধ্ব ৫ কার্যদিবসের মধ্যে।

এছাড়াও, যদি আপনি ক্যাশ অন ডেলিভারি পদ্ধতিতে পন্য ক্রয় করেন, তাহলে আপনার প্রাপ্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করে আপনার সুবিধাজনক মাধ্যমে রিফান্ড প্রদানের ব্যবস্থা করা হবে।

দ্রষ্টব্য: এই অর্থ ফেরত নীতি পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই পরিবর্তন সাপেক্ষে।